Wednesday 24 July 2013

নাকচাবি

তোর গায়ে মাটির সোঁদা গন্ধ ; আমার দারুণ ভালো লাগে !
শ্যামলা মুখে দীঘল চোখে তুই তাকাস্ না সব ভুলে ;

নিজেকে পাগল পাগল লাগে ....

রাতকালো শাড়ীতে তোর ভাঙা বুক ;
এলো চুলে ঢাকা তোর আধভেজা ঠোঁট ...

অস্ফুট আবেদন করছে গোপন ;
শুনবো একটিবার, তুই চলে যাবার আগে

ও মেয়ে ! দাঁড়া একটুখানি , শোন এদিকে !
তোকে ডাকব একবার , ভোরের দিকে ...

কেন একফোঁটা জল তোর পানপাতা মুখে ?
আমার জানতে ইচ্ছা জাগে ...

তুই জানিস না তোকে কেন এতো ভাবি !
জানি ভোর পরে তুই চলে যাবি!

আঁধার মুখে তোর হীরের নাকচাবি;
ঝলসে ওঠে কেমন করে ?

দেখবো ;যা দেখিনি কখনও আগে ,

দুরন্ত নিঃশ্বাস তোর আমার নিঃশ্বাসে ;
আছড়ে পড়তে চায়, আমাকে ভেজায়; নীল বিশ্বাসে!

বৃষ্টি ! তুই যাসনা আজকে রাতে ,
যাবো কিছুদূর হাত রেখে তোর হাতে -

জাগবো তোর সাথে ভৈরবী রাগে !
যাসনা আমি ভিজে যাবার আগে !!

অধরা শ্রাবণ তোর বর্ষণ ; আজ রিক্ত জীবন শাখে!
উত্তাল কর , মরূর ঝড় ! মৃত্তিকা যামিনী জাগে ,

সিক্ত কর তারে ; তোর দীপ্ত অনুরাগে ।
তার পাগল পাগল লাগে ......!

No comments:

Post a Comment